|

বাংলাদেশ করোনা
মোট আক্রান্ত

সুস্থ

মৃত্যু

  • জেলা সমূহের তথ্য
ন্যাশনাল কল সেন্টার ৩৩৩ | স্বাস্থ্য বাতায়ন ১৬২৬৩ | আইইডিসিআর ১০৬৫৫ | বিশেষজ্ঞ হেলথ লাইন ০৯৬১১৬৭৭৭৭৭ | সূত্র - আইইডিসিআর | স্পন্সর - একতা হোস্ট
হালুয়াঘাটে বন্যাকবলিত এলাকায় বিএনপির সংগঠনিক সম্পাদক প্রিন্সের ত্রাণ বিতরণ

প্রকাশিতঃ ২:৩৯ অপরাহ্ন | অগাস্ট ০৫, ২০২০

হালুয়াঘাটে বন্যাকবলিত এলাকায় বিএনপির সংগঠনিক সম্পাদক প্রিন্সের ত্রাণ বিতরণ
সৈয়দ তরিকুল্লাহ আশরাফী,সীমান্ত সংবাদ : বুধবার সকাল থেকে দিনব্যাপী নড়াইল ইউনিয়নের আলিশা বাজার ঘাট থেকে ট্রলার যোগে পাহাড়ি ঢলের পানিতে প্লাবিত নড়াইল ইউনিয়নের আলিশাবাজার, বঘমার বিন্না কান্দা, খরাকান্দা, বিলডোরা ইউনিয়নের নৌয়াগাও নালিয়াকান্দা সহ কয়েকটি এলাকায় বন্যা পরিস্থিতি পর্যবেক্ষণ এবং ত্রাণ বিতরণ করেন বিএনপির সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স। এছাড়াও  সোমবার  ধোবাউড়া উপজেলার পুরাকান্দুলিয়া ইউনিয়নের বন্যা কবলিত এলাকা পরিদর্শন ও ত্রান বিতরণ করছেন তিনি।
ত্রান বিতরণ কালে বন্যার্ত মানুষের উদ্দেশ্যে বক্তব্যে সৈয়দ এমরান সালেহ প্রিন্স বলেন, একদিকে করোনা ভাইরাস, অন্যদিকে বন্যার প্রকোপে মানুষ বিপর্যস্ত। মানুষের এই দুঃসময়ে বিএনপি চেয়ারপার্সন দেশনেত্রী বেগম খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে বিএনপি নেতাকর্মীরা মানুষের পাশে আছে এবং সহযোগিতা করে যাচ্ছে। তিনি বলেন, একক ভাবে কোনো দল বা ব্যাক্তির পক্ষে লক্ষ, কোটি মানুষকে সহযোগিতা করা সম্ভব না। সরকারকেই সেই দায়িত্ব নিতে হবে।
হালুয়াঘাটে বন্যাকবলিত এলাকায় বিএনপির সংগঠনিক সম্পাদক প্রিন্সের ত্রাণ বিতরণ
কিন্তু করোনা ও বন্যাকালে বর্তমান সরকার সেই দায়িত্ব পালনে ব্যার্থ হয়েছে। জনগণের ভোটে নির্বাচিত নয় বলেই জনগণের সঙ্কটে তাদের কার্যকর ও সমন্বিত ভূমিকা নাই। করোনা ও বন্যা মোকাবেলায় সরকারের পদক্ষেপ লিপ সার্ভিসেই সীমাবদ্ধ।
তিনি বলেন, ক্ষমতাসীনরা একদিকে মিথ্যাচার, অন্যদিকে দুর্ণীতি, লুটপাট করছে। ধোবাউড়া ও হালুয়াঘাটে বন্যাকবলিত এলাকা পরিদর্শনের কথা উল্লেখ করে এমরান সালেহ প্রিন্স বলেন, কোথাও সরকারী ত্রাণ বিতরণ করা হয় নাই। অথচ সরকার বলছে পর্যাপ্ত ত্রাণ দিচ্ছে। কিন্তু সরকারী হিসাবেই ক্ষতিগ্রস্ত পরিবার পিছু ২ কেজি ৫০ গ্রাম চাল ও ৮ টাকা বরাদ্দ আছে। যদিও এগুলোও বিতরণ করা হয় নাই। লোক দেখানোর জন্য কোথাও কিছু বিতরণ করলেও তা দলীয় লোকদের মধ্যে সীমাবদ্ধ। তিনি সরকারের প্রতি বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষকে পর্যাপ্ত ত্রান ও অর্থ সহযোগিতা প্রদান ও কৃষি পুনর্বাসনে পদক্ষেপ নেয়ার দাবি জানান।
এ সময় উপস্থিত ছিলেন, হালুয়াঘাট উপজেলা বিএনপি নেতা জয়নাল আবেদীন ফকির, শহীদুল হক খান সুজন, আনোয়ার হোসেন,মোস্তাক আলম রুবেল, হুমায়ুন কবির, রুস্তম আলী, মওলানা ফরিদ হোসেন, দেলোয়ার হোসেন, শ্রমিক দলের আহ্বায়ক আব্দুল গণি, মশিউজ্জামান, যুব দল নেতা মোতালেব হোসেন, সজীব হোসেন নয়ন, স্বেচ্ছাসেবক দল নেতা আবদুল্লাহ আল মামুন , ছাত্র দল নেতা মির্জা ফয়সাল আহমেদ রনি, তাজবির হোসেন, আনিসুর রহমান, এমদাদুল হক অনন্ত, অন্তর আকন্দ , শরিফুল ইসলাম জাহিদ,গোলাম রাব্বানী, লোকমান হাসান সোহেল, আল আমিন হৃদয় প্রমুখ নেতৃবৃন্দ।
দেখা হয়েছে: 135
The use of this website without permission is illegal. The authorities are not responsible if any news published in this newspaper is defamatory of any person or organization. Author of all the writings and liabilities of the author

সম্পাদকঃ মোঃ আব্দুর রাজ্জাক
সহ-সম্পাদকঃ মোহাম্মদ আবদুল আউয়াল
নির্বাহী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৯১৯-৯১৭৫৬৪
ই-মেইলঃ shimantosangbad@gmail.com
অস্থায়ী কার্যালয়ঃ হেমায়েতপুর, সাভার, ঢাকা-১৩৪০।